নাগরিকদের ফেরাতে মধ্যস্থতাকারীদের প্রতি কৃতজ্ঞ রাশিয়া

ভ্লাদিভোস্টক, রাশিয়া, ৫ সেপ্টেম্বর, ২০২৪:

রাশান নাগরিকদের ফিরিয়ে আনতে সহযোগিতার জন্য তুরস্ক, সৌদি আরব এবং বিশ্বনেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে রাশিয়া। দেশের নাগরিকদের জীবনের মূল্য বিবেচনা করে যুক্তরাষ্ট্রের সাথে বন্দি বিনিময় করা হয়েছে বলে জানিয়েছে দেশটি।

“আমরা সর্বদা সমস্ত রাশিয়ান নাগরিকদের সাথে সমানভাবে আচরণ করি যাদের রাষ্ট্রের কাছ থেকে সাহায্যের প্রয়োজন, এবং আমরা ভবিষ্যতে তা করব। এটিই প্রথম জিনিস। দ্বিতীয়ত, যে বিনিময় হয়েছে, অনেক দেশ এই প্রক্রিয়ায় অংশ নিয়েছে।”

বলছিলেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন যে, সৌদি ক্রাউন প্রিন্স এবং তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানও এই প্রক্রিয়ায় ব্যাপকভাবে অংশ নিয়েছেন।

“প্রথম পর্যায়ে সৌদি আরবের ক্রাউন প্রিন্স [মোহাম্মদ বিন সালমান আল। সৌদ] এই প্রক্রিয়ায় একটি সক্রিয় অংশ নিয়েছিলেন, যার জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ, কারণ এটি আমাদের নাগরিকদের তাদের স্বদেশে প্রত্যাবর্তন করেছে এবং তুরস্কের রাষ্ট্রপতি জনাব এরদোগান তুর্কি প্ল্যাটফর্ম প্রদান করেছেন এই ইস্যুগুলির চূড়ান্ত সমাধানের পাশাপাশি আরব বিশ্বের কিছু অন্যান্য দেশ এবং এখানকার কিছু রাষ্ট্র সদিচ্ছা দেখিয়েছে।”

“আমি মনে করি, যারা এই প্রক্রিয়ায় অংশ নিয়েছিলেন তাদের সকলের স্বার্থে আমরা তা অর্জন করেছি চূড়ান্ত ইতিবাচক ফলাফল, যার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ, অবশ্যই, আমাদের নাগরিকদের স্বদেশে প্রত্যাবর্তন, যার মধ্যে যারা বিদেশে স্বদেশের স্বার্থে বিশেষ মিশন পরিচালনা করেছে।”

মার্কিন গণমাধ্যমকর্মী ইভান গার্শকোভিচ সাংবাদিকের ছদ্মবেশে এ মিশনে কাজ করেছিলেন বলে স্বীকার করেন ভ্লাদিমির পুতিন।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img