যুক্তরাষ্ট্রে স্কুলে হামলার ঘটনা স্বাভাবিক নয়; রিপাবলিকান জে ডি ভ্যান্সের সমালোচনায় টিম ওয়্যালজ

ওয়াশিংটন ডিসি, মার্কিন যুক্তরাষ্ট্র, ৮ সেপ্টেম্বর ২০২৪:

 যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক শিবির মনোনীত মিনেসোটার গভর্নর এবং ভাইস প্রেসিডেন্টে পদপ্রার্থী টিম ওয়ালজ তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী জেডি ভ্যান্সেরএক মন্তব্যের কড়া সমালোচনা করেছেন। বলেছেন- স্কুলে গুলি চালানো কখনোই ‘স্বাভাবিক ঘটনা নয়’।

ওয়াশিংটন ডিসিতে বক্তৃতা করার সময় শনিবার তিনি এসব কথা বলেন। তার মতে, যুক্তরাষ্ট্রবাসীকে এসব বিষয়ের গভীর বিশ্লেষণ করতে হবে।

টিম ওয়ালজ, ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট প্রার্থী: “লোকেরা এই বিষয়েই ফোকাস করছে। একে অপরকে ভালবাসে এমন দুটি পুরুষ পেঙ্গুইন সম্পর্কে পড়ার জন্য তাদের সমস্ত সময় ব্যয় করা বাচ্চাদের সমকামী করে তুলবে, এবং এটি নিয়ে চিন্তা করা উচিত। আমি যা করছি ‘আপনাকে বলব: কিছু মানুষ সমকামী, কিন্তু আপনি কি জানেন যে আমাদের বাচ্চাদের স্কুলে গুলি করে হত্যা করা জীবনের কোন বাস্তবতা হতে পারে না।’

জর্জিয়ার ঘটনায় চারজন নিহত হওয়ার পর নিরাপত্তা কঠোর করতে এবং স্কুলে আরও গুলিবর্ষণ প্রতিরোধে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়ে গত বৃহস্পতিবার রিপাবলিকান ভাইস-প্রেসিডেন্ট মনোনীত জে ডি ভ্যানস বলেছিলেন যে- এটি যুক্তরাষ্ট্রের মানুষের জীবনের বাস্তবতা। কিন্তু টিম ওয়ালজ মনে করেন যে- ট্রাম্প এবং ভ্যান্স ব্যক্তি স্বাধীনতাকে ভুলভাবে দেখছেন।

টিম ওয়ালজ, ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট প্রার্থী: “ডোনাল্ড ট্রাম্প এবং জেডি ভ্যান্স, তাদের স্বাধীনতার ধারণা, যে সরকার আমাদের জীবনের প্রতিটি কোণে, আমাদের শয়নকক্ষ, আমাদের বাচ্চাদের স্কুল, এমনকি আমাদের ডাক্তারের অফিসে আক্রমণ করার এখতিয়ার রাখে।”

উচ্চতর নিরাপত্তা ব্যবস্থার জন্য ভ্যান্সের দাবি সম্বোধন করে ওয়ালজ দাবি করেছেন যে- রিপাবলিকানরা জীবনের প্রতিটি কোণে আক্রমণ করতে চায়।

টিম ওয়ালজ, ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট প্রার্থী: “আমাকেও এটি আপনাকে বলতে হবে, এবং এটি এমন একটি যা আমরা মনে রাখি। শুধু সেই সমস্ত লোকদের ধন্যবাদ, আমরা ডোন্ট আস্ক, ডোন্ট টেল সম্পর্কে কথা বলেছি। কিন্তু আমি নিশ্চিত করতে চাই যে আমরা এটিকেও চিনতে পেরেছি; আমাদের হাজার হাজার সাহসী ট্রান্সজেন্ডার সৈন্য রয়েছে, যারা ইউনিফর্মে এই দেশটির সেবা করেছিল, যখন ডোনাল্ড ট্রাম্প কমান্ডার ছিলেন, তখন তিনি তাদের পরিষেবা থেকে নিষিদ্ধ করেছিলেন। সৌভাগ্যক্রমে, রাষ্ট্রপতি বিডেন এবং ভাইস প্রেসিডেন্ট হ্যারিস সেই বোকা, ধর্মান্ধ নীতি প্রত্যাহার করেছেন।”

গত বুধবার জর্জিয়ার উইন্ডারের অ্যাপালাচি হাইস্কুলে ১৪ বছর বয়সী এক ছাত্রের গুলিতে অপর দুই ছাত্র এবং দুই শিক্ষক নিহত হয়। এটি মার্কিন যুক্তরাষ্ট্রে স্কুলে গুলি চালানোর এ বছরের ৪৫ তম ঘটনা।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img