কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে বেছে নিল ডেমোক্রেটরা

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার দলটির সংশ্লিষ্ট প্রতিনিধিরা (ডেলিগেট) ভোট দিয়ে তাকে এই মনোনয়ন দেন। প্রেসিডেন্ট প্রার্থী চূড়ান্ত করার লক্ষে গত বৃহস্পতিবার থেকে ইমেইলে ভোট শুরু করে ডেমোক্রেটিক পার্টি।

ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির চেয়ারম্যান জেমি হ্যারিসন জানান, দলে প্রার্থী হতে কমলা হ্যারিস ডেমোক্র্যাটিক প্রতিনিধিদের কাছ থেকে যথেষ্টসংখ্যক ভোট পেয়েছেন।

জয় নিশ্চিত হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে কমলা লিখেছেন, ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পেরে তিনি সম্মানিত।

প্রেসিডেন্ট পদপ্রার্থী নির্বাচনের অনলাইন ভোটিং প্রক্রিয়া শেষ হবে আগামী সোমবার। অবশ্য তার আগেই কমলা মনোনয়ন পাওয়ার জন্য প্রয়োজনীয় সংখ্যক ভোট পেয়ে গেছেন। তিনি পেয়েছেন ২৩৫০ প্রতিনিধির সমর্থন।

আগস্টের ৭ তারিখ পার্টি কনভেনশনে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট পদপ্রার্থী এবং তার রানিং মেট পদপ্রার্থীর মনোনয়ন ঘোষণা করা হবে।

প্রথম কৃষ্ণাঙ্গ নারী এবং প্রথম দক্ষিণ এশীয় নারী হিসেবে মার্কিন রাজনৈতিক দলের জন্য বড় চমক কমলা ৫৯ বছর বয়সী হ্যারিস। তিনি যদি আসন্ন নভেম্বরে রিপাবলিকান মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে পারেন তবে তিনিই হবেন আমেরিকার প্রথম নারী প্রেসিডেন্ট।

এর আগে গত ২১ জুলাই আকস্মিকভাবে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জো বাইডেন। নতুন প্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রতি নিজের সমর্থন জানান বাইডেন।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img