প্রবীণ আ’লীগ নেতা আখতার উদ্দীন তালুকদারের আবেগঘন স্ট্যাটার্স

একটা সময় ছিল যখন রাজনীতি বলতে মানুষের সেবা, সুযোগ সুবিধে, দেশের চিন্তা ও মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতির প্রচার হতো, প্রসার হত।

যেখানে বাংলাদেশ আওয়ামীলীগ ছিল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও দেশের সেবায় বদ্দ-পরিকর, মুক্তিযুদ্ধের পর ৭৫ হতে ৯০ সাল ছিল আওয়ামীলীগ এর জন্য সবচেয়ে নির্মম ও অসহায়ত্বদের দিন। যেখানে তখনকার কেন্দ্রিয় সরকার যারা ছিল তাদের খুটি মজবুত ছিল। আর আমরা যারা মনে প্রানে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে ভালোবাসতাম ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলাম তারা দেশের স্বার্থে কাজ করতাম, মানুষের স্বার্থে কাজ করতাম। মানুষের পাঁচটি মৌলিক অধিকার মানুষের কাছে পৌছানোর জন্য রাজনীতি করতাম।

জীবন- যৌবন সব রাজনীতির জন্য বিলিয়ে দিয়েছি। কতই’না নির্মম নির্যাতনের শিকার হতে হয়েছে, জেল-কারারুদ্ধ হতে শুরু করে শারিরিক নির্যাতন কত এলো গেলো তবে মুক্তিযুদ্ধের চেতনায় নুয়ে পড়ি’নি। বঙ্গবন্ধুর আদর্শ’কে ধারণ করে আওয়ামীলীগ এর খুটি মজবুত করতে দিন-রাত পরিশ্রম করেছি, যদি চাইতাম তাইলে আজ অনেক টাকা-পয়সার মালিক ও হতে পারতাম যদি দূর্নিতির ঘ্রান আমাকে ছুতে পারত, তবে রাজনীতির মাঠের ভালোবাসা ও দলের প্রতি দায়িত্বশীল মনোভাবে কোন কালো’শক্তি আমাকে ঘ্রাস করতে পারেনি!

যতটুক পেরেছি উজাড় করে দিয়েছি রাজনীতির স্বার্থে, পদ-পদবীর লোভ ছিল না কখনোই! তাই হইত রাজনীতির মাঠে স্বচ্ছ জবাবদিহিতায় ছিলাম।

তবে আর এখন পুরো বাংলাদেশ-ই- আওয়ামীলীগ কোনটা মুখোশধারী, হাইব্রীডে চেয়ে গেছে রাজনীতির ময়দান। কে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত আর কে হাইব্রীড তা চেনা বড্ড দায় , দলের দুঃসময়ে যারা দলের হাল ধরেছে তারাই আজ অবহেলিত। তাদের আজ রাজনীতির নীতি শেখায়, রা-জ-নী-তি শেখায়! যে দলের জন্য জীবনের সবটুকু মেধা-শ্রম দিয়ে গেছি, সে দল এই প্রবীন বয়সে তার কতটুক মূল্যায়ন করছে?

এখন রাজনীতিটা খুবই সহজ। কয়েকটা ফেসবুক আইডি থেকে পোস্ট করতে পারলে বড় বড় নেতা হওয়া যায়। এমপি, মন্ত্রী ও বড়সড় নেতার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় ছড়ালে কিংবা রাস্তার মোড়ে, এলাকার অলি-গলিতে ব্যানার, পোস্টার লাগালেই আজ বড় নেতা হওয়া যায়। সাংগঠনিক দক্ষতার কি দরকার, ঘরে বসে ফেসবুক রাজনীতি চমৎকার।

ইতি
আখতার উদ্দিন তালুকদার
প্রবীণ আ’লীগ নেতা

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img