শুক্রবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আগামী শুক্রবার (১১ আগস্ট) রাজধানীতে গণমিছিলের কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

আজ বুধবার (৯ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপি মহাসচিব বলেন, শুক্রবার বাদ জুমা ঢাকা দক্ষিণ ও উত্তর বিএনপির পক্ষ থেকে দুটি গণমিছিল করা হবে। আলাদা করে একইসময় গণমিছিল দুটি হবে।

বিএনপির সঙ্গে এক দফা দাবিতে আন্দোলনে থাকা অন্য দলগুলোও একই দিনে যুগপৎভাবে এই কর্মসূচি পালন করবে বলেও জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, আশা করি সরকার আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না। বাধা দিলে তার দায় সরকারকে নিতে হবে।

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বেশ কিছু দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছিল বিএনপি ও তাদের সমমনা দলগুলো। সর্বশেষ তাদের আন্দোলন এক দফায় রূপ নেয়।

গত ১২ জুলাই নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে এক দফা ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর দলটির পক্ষ থেকে একের পর এক কর্মসূচি পালন করা হয়। কয়েকদিন ধরে কর্মসূচিতে কিছুটা ছেদ পড়লেও আবার নতুন করে কর্মসূচি ঘোষণা করা হলো দলটির পক্ষ থেকে।

বুধবার নয়াপল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, বিএনপি ছাড়াও আগামী শুক্রবার তাদের সমমনা দলগুলো আলাদাভাবে কর্মসূচি পালন করবে।

বিএনপি মহাসচিবের অভিযোগ, আগামী নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হবে জেনে বিএনপি নেতাদের সাজা দিতে মরিয়া হয়ে উঠেছে। কিন্তু সরকার যত চেষ্টাই করুক কাজ হবে না। জনগণের আন্দোলন দমানোর মতো আর সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বা য়ক আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img