অপহরণের পর মুক্তিপণ দাবি, মূলহোতা গ্রেপ্তার

চট্টগ্রামের মিরসরাই এলাকা থেকে অপহরণকারী চক্রের মূলহোতা মো.মামুনকে (৩৭) গ্রেফতার করেছে র‌্যাব-৭। এসময় অপহৃত এক যুবককে উদ্ধার করা হয়।

সোমবার (১ মে) ভোরে ভুজপুরের রহমতপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মামুন মিরসরাইয়ের করেরহাট থানার আব্দুল ছোবহানের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

তিনি বলেন, ভিকটিম জোরারগঞ্জ থানাধীন অর্থনৈতিক অঞ্চল মডার্ন সিনটেক প্রতিষ্ঠানে চাকরি করতেন। সেখানে চাকরির সুবাধে মামুন এবং জসিমের সাথে তার পরিচয় হয়। গত ২৮ এপ্রিল দুপুর ১২টায় জসিম তাকে ফোন করে করেরহাট এলাকায় যাওয়ার জন্য বলে। জসিম ভিকটিমের পূর্ব পরিচিত হওয়ায় ভিকটিম তার সাথে দেখা করার জন্য রওনা দেয়। ভিকটিম করেরহাট এলাকায় পৌঁছলে সেখানে অপেক্ষমান একটি সিএনজি অটোরিক্সার চালক তাকে সিএনজিতে করে ভুজপুরের কৈলারছড়া এলাকায় জসিমের বাসায় নিয়ে যায়। সেখানে অপেক্ষমান আসামি আল মামুন এবং অজ্ঞাতনামা ৪-৫ জন সহযোগী ভিকটিমকে অপহরণ করে ভুজপুর থানাধীন ভারতীয় সীমান্তবর্তী একটি অজ্ঞাত এলাকায় নিয়ে যায় এবং শারীরিক নির্যাতন করে। পরে অপহরণকারীরা ভিকটিমের পরিবারের কাছে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। এছাড়া অপহরণকারীরা ভিকটিমকে শারীরিকভাবে নির্যাতন করে তার পরিবারের লোকদের মোবাইলের মাধ্যমে শুনাত। ভিকটিমের পরিবার র‌্যাবের কাছে অভিযোগ দায়ের করেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার ভুজপুর থানাধীন রহমতপুর এলাকা থেকে অপহৃত যুবককে উদ্ধার করা হয়। এ সময় অপহরণ মুক্তিপণ আদায় চক্রের মূলহোতা মো. মামুনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বিষয়টির সত্যতা স্বীকার করে। গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img