গুগলের ছাঁটাই হওয়া কর্মীদের যে বার্তা দিলেন পিচাই

একে একে প্রায় সব প্রযুক্তি সংস্থা নিজেদের কর্মীদের ছাঁটাই করছে। এর মধ্যে সাম্প্রতিকতম হল গুগল। গুগলের মূল সংস্থা অ্যালফাবেট শুক্রবার জানিয়েছে, প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাই করা হবে। এই সিদ্ধান্ত নেয়ার পর কর্মীদের মানসিক জোর বাড়ানোর জন্য তাদের আলাদা করে ইমেইল করেছেন গুগলের সিইও সুন্দর পিচাই। কর্মী ছাঁটাইয়ের বিষয়েও দুঃখ প্রকাশ করে এই পরিস্থিতি তৈরির জন্য সম্পূর্ণ দায়ভারও নিয়েছেন তিনি।

শুক্রবার সকালে কর্মীদের উদ্দেশে একটি ইমেলে একটি বার্তা পাঠান গুগল সিইও সুন্দর পিচাই। তিনি বলেন, আমি একটি দুঃখের খবর শোনাতে চাই। আমরা প্রায় ১২ কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছি। আমেরিকার কর্মীদের ইতিমধ্যেই একটি আলাদা মেইল পাঠিয়েছি। অন্যান্য দেশে কর্মরত যাদের চাকরি গিয়েছে তাদের দেশের স্থানীয় আইনের কারণে এই প্রক্রিয়া সম্পন্ন হতে কিছুদিন সময় লাগবে।

পিচাই আরও লিখেছেন, আমি নিশ্চিত আমরা এই ছাঁটাই প্রক্রিয়া কীভাবে বাস্তবায়িত করব তা নিয়ে আপনার মনে অনেক প্রশ্ন রয়েছে। আমরা সোমবার একটি টাউন হল মিটিং করব। বিস্তারিত জানার জন্য আপনার ক্যালেন্ডার দেখুন। ততক্ষণ পর্যন্ত অনুগ্রহ করে এই খবরটি পাওয়ার সঙ্গে সঙ্গে নিজের যত্ন নিন। এর পাশাপাশি আপনি যদি সবেমাত্র কাজ শুরু কর থাকেন তাহলে অনুগ্রহ করে আজ বাড়ি থেকে কাজ করুন।

এদিকে রাতারাতি ছাঁটাইয়ের ইমেল পেলেও কাজ হারানো কর্মীদের জন্য বিশেষ কিছু ব্যবস্থাও করেছে গুগল। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রে গুগল কর্মীদের জন্য ন্যূনতম দুই মাসের বেতন দেয়া হবে। ২০২২ সালের বোনাসও পাবেন তারা। ছয় মাসের জন্য সেই কর্মীর স্বাস্থ্য পরিষেবার দায়িত্ব নেয়া হবে বলে জানানো হয়েছে। এছাড়াও, যারা বাইরে থেকে এসে যুক্তরাষ্ট্রে চাকরি করছেন,তাদের অভিবাসন সম্পর্কিত যাবতীয় সুবিধা দেয়া হবে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img