ডিইউজের নতুন সভাপতি সোহেল হায়দার, সম্পাদক আকতার হোসেন

ঢাকা সাংবাদিক ইউনিয়নে (ডিইউজে) আগামী দুই বছরের জন্য নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সোহেল হায়দার চৌধুরী। আর নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আকতার হোসেন।

এদিন জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এবার ২০টি বুথ ও দুটি ব্যালটে ভোটগ্রহণ হয়। সন্ধ্যা ৬টার পর শুরু হয় ভোটগণনা। নির্বাচনে সোহেল হায়দার চৌধুরী ভোট পেয়েছেন ৭২৪টি আর সাধারণ সম্পাদক পদে আকতার হোসেন পেয়েছেন ৭৩৬ ভোট।

মঙ্গলবার রাত ৮টার পর জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মনজুরুল আহসান বুলবুল এ ফলাফল ঘোষণা করেন।

৬৭৩ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এমএ কুদ্দুস। ৫৩৫ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মানিক লাল ঘোষ, ৬৫৫ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক হয়েছেন খায়রুল আলম, ৭২৯ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে আশরাফুল ইসলাম, ৮৬৪ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে জিহাদুর রহমান জিহাদ, ১ হাজার ৫৯ ভোট পেয়ে আইনবিষয়ক সম্পাদক পদে এসএম সাইফ আলী, ৭৬৮ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, ৭২০ ভোট পেয়ে দপ্তর সম্পাদক পদে আমানউল্লাহ আমান, ৮৮১ ভোট পেয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শাকিলা পারভিন এবং ৭০৫ ভোট পেয়ে নারীবিষয়ক সম্পাদক পদে সুরাইয়া অনু নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য পদে মোট আটজন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- মুজিব মাসুদ (৬৭৫), দুলাল খান (৬৪৪), ইব্রাহিম খলিল খোকন (৬২৪), আসাদ রহমান (৬০৭), সলিম উল্লাহ সেলিম (৬০৭), আনোয়ার হোসেন (৫৯২), মহিউদ্দিন পলাশ (৫৪৫) এবং রেহানা পারভীন (৪৮৩)।

এবার ডিইউজের দ্বিবার্ষিক নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৭১ জন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৯৬৮ জন।

এ নির্বাচনে তিনটি ঘোষিত পরিষদ এবার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছে। এরমধ্যে কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম পরিষদ, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান পরিষদ। এই তিন পরিষদে মোট ৬১ জন প্রার্থী ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী ছিলেন ১০ জন। নির্বাচনে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্রসহ প্রার্থী ছিলেন ৪ জন।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি ডিইউজের সর্বশেষ নির্বাচনে কুদ্দুস আফ্রাদ সভাপতি ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু নির্বাচিত হয়েছিলেন। তারা দুজনই একই পরিষদে ভোট করেছিলেন সেবার। এবার দুজন দুই পরিষদে ভোট করেন।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img