শারদীয় দুর্গোৎসবে সিএমপির ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ বিশেষ ব্যবস্থা নিয়েছে। দর্শনার্থী ও জনসাধারণের সুষ্ঠু ও নির্বিঘ্নে চলাচল করতে তাদের এ উদ্যোগ।

দুর্গাপূজা চলাকালীন আন্দরকিল্লা জেএমসেন হলের মুখ থেকে গণি বেকারির গুডস হিলে সব ধরনের যানবাহন ডাইভারশন দেওয়া হবে।

সোমবার (১১ অক্টোবর) সন্ধ্যায় ট্রাফিক বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নগরের নেওয়াজ হোটেল মোড় ও সদরঘাট জেটি, সিটি কলেজ মোড়, জিপিও-আলকরণ, কোতোয়ালী মোড়, বক্সিরহাট এলাকায় ভারী ও পণ্যবাহী যানবাহন নিয়ন্ত্রণ করা হবে। শারদীয় দুর্গোৎসব চলাকালীন বক্সিরহাট মোড়ের মিডিয়ান গ্যাপ বন্ধ থাকবে।

এ ছাড়া সদরঘাট থেকে ইসলামিয়া কলেজ মোড়, নালাপাড়া, কালীবাড়ী, সিটি কলেজ/জিপিও রোডের ভারী যানবাহন প্রবেশ দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে। একই সঙ্গে কোতোয়ালী থেকে লালদীঘি, বক্সিরহাট, চাক্তাই/ খাতুনগঞ্জের ভারী ও পণ্য বহনকারী যানবাহন কোতোয়ালী মোড় থেকে ডাইভারশন দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শারদীয় দুর্গোৎসব চলাকালে পূজামণ্ডপগুলোতে ব্যাপক দর্শনার্থীর ভিড় থাকার কারণে ইসলামিয়া কলেজ মোড়, নালাপাড়া, সিটি কলেজ মোড়, কালীবাড়ী মোড়, নিউমার্কেট, জিপিও, কোতোয়ালী, আমতল, তিনপোল, বৌদ্ধমন্দির, পুলিশ প্লাজা, লালদীঘির পাড়, বক্সিরহাট, আন্দরকিল্লা, চেরাগি পাহাড়, সার্সন রোড, কাজীর দেউড়ি, রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ, আলমাস, সিরাজুদ্দৌলা সড়ক, গুলজার, অলি খাঁ মোড় এলাকায় স্বাভাবিক সময়ের তুলনায় যানবাহনের চাপ বেশি থাকবে এবং যানবাহন স্বাভাবিক সময়ের তুলনায় ধীরগতিতে চলাচল করবে।

জরুরি প্রয়োজনে সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরামর্শ দেওয়াও হয় ট্রাফিক বিভাগ থেকে।

ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এনএম নাসির উদ্দিন বলেন, নগরবাসীর নির্বিঘ্নে চলাচল নিশ্চিতকল্পে ট্রাফিক দক্ষিণ বিভাগের গৃহীত বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থার অংশ হিসেবে অতিরিক্ত সার্জেন্ট/টিএসআই, এএসআই (নিঃ)/এটিএসআই, কনস্টেবল মোতায়ন করা হবে।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img