ভারতের ‘নিন্দা-প্রশংসা’ দুটোই করলেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ভারতের নিন্দা করার পাশাপাশি দেশটির প্রশংসাও করেছেন। মঙ্গলবার গভীর রাতে একটি টিভি চ্যানেলের সঙ্গে আলাপকালে পাকিস্তানের বিভিন্ন ইস্যুর পাশাপাশি ভারত প্রসঙ্গেও কথা বলেন তিনি।

জিও নিউজ জানিয়েছে, সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ভারতের হিন্দুত্ববাদী মতাদর্শ পাকিস্তানবিরোধী। তিনি এর নিন্দা করেন।

পাশাপাশি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, ভারত তার পররাষ্ট্রনীতির কারণে (বিশ্বে) সম্মান লাভ করে। ভারত একটি আত্মমর্যাদাশীল জাতি বলেও উল্লেখ করেন খান।

সাক্ষাৎকারে ইমরান খান সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়ার বিরুদ্ধে তার অভিযোগের পুনরাবৃত্তি করেন। এ ছাড়া পাকিস্তানের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিকসহ আরও বেশ কিছু বিষয়ে কথা বলেছেন।

এ ছাড়া সাবেক ফার্স্ট লেডি বুশরা বিবিকে নিয়ে তিনি যে বক্তব্য দিয়েছিলেন, সেটি ‘স্লিপ অব টাং’ (বলার ভুল) ছিল বলে উল্লেখ করেছেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান।

সম্প্রতি তিনি তার স্ত্রীকে ‘মুর্শিদ’ বলে উল্লেখ করেছিলেন। তবে এখন বলছেন, সেটি আসলে বলার ভুল ছিল। আসলে কোনো নারী ‘মুর্শিদ’ (পথ প্রদর্শক বা ধর্মীয় নেতা) হতে পারেন না।

সাক্ষাৎকারে পিটিআই প্রধান বলেন, ‘লোকেরা প্রায় সময়ই আমাকে মুর্শিদ বলে উল্লেখ করে, তাই এটি (বুশরা বিবিকে মুর্শিদ বলা) স্লিপ অব টাং ছিল… কোনো নারী মুর্শিদ হতে পারেন না।’

ইমরান খান আরও বলেন, তার স্ত্রী বুশরা বিবি একজন ধর্মপ্রাণ মুসলমান।

সাবেক প্রধানমন্ত্রী প্রাক্তন ফার্স্ট লেডির আরও প্রশংসা করে বলেছেন, তিনি মক্কা এবং মদীনায় যাওয়া ব্যতীত তার সঙ্গে কেনাকাটা এবং ভ্রমণে যাওয়ার জন্য কখনও জোরাজুড়ি করেন না।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img