মোমবাতি প্রতীকের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ চলছে। তবে বোয়ালখালীর বিভিন্ন কেন্দ্র থেকে মোমবাতি প্রতীকের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মোমবাতি প্রতীকের এজেন্ট আবদুর রশিদ অভিযোগ করে বলেন, নৌকার সমর্থকরা আমাদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এ ছাড়া এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। এভাবে চললে নির্বাচনের পরিবেশ নষ্ট হবে।

এদিকে, সকাল থেকে ভোট গ্রহণ শুরু হলেও ভোটারদের তেমন কোনো উপস্থিতি লক্ষ করা যায়নি। তবে কিছু কিছু কেন্দ্রে নৌকা, মোমবাতি ও চেয়ার প্রতীকের অনুসারীদের উপস্থিতি চোখে পড়েছে।

পশ্চিম কধুরখীল পাঠানপাড়া সরকারি কেন্দ্রে সকাল সাড়ে ১০টায় দেখা যায় তেমন কোনো ভোটার নেই। এ ছাড়া কেন্দ্রগুলোতে নৌকা, মোমবাতি, চেয়ার প্রতীকের এজেন্ট ছাড়া বাকি প্রার্থীদের এজেন্ট দেখা যায়নি।

প্রিসাইডিং কর্মকর্তা লিয়াকত আলী বলেন, উপনির্বাচন নিয়ে মানুষের তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। তারপরও ভোটার আসছে।

মোমবাতি প্রতীকের প্রার্থী স উ ম আবদুস সামাদ বলেন, নগরীর কয়েকটি কেন্দ্রে অবাঞ্ছিত ব্যক্তি অনুপ্রবেশ করে জনগণের ভোটাধিকার কেড়ে নিচ্ছে।

এদিকে চেয়ার প্রতীকের প্রার্থী এস এম ফরিদ উদ্দিন বলেন, এখন পর্যন্ত কেন্দ্রের পরিবেশ ভালো আছে। আমরা চাই, জনগণ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করুক।

শায়লা পারভীন নামের একজন ভোটার বলেন, ভোট দিয়েছি। কিছুদিন পর পর ভোট, এমন ভোটের প্রতি মানুষের আগ্রহ নেই।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদ তার অনুসারীদের সঙ্গে নিয়ে গোমদণ্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেছেন। এ সময় তিনি বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। বেলা বাড়ার সঙ্গে ভোটারদের উপস্থিতি আরও বাড়বে।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জহির উদ্দিন বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়ছে। কেন্দ্রটিতে দুপুর ১ টায় ৫৫০ ভোট সংগ্রহ হয়েছে।

নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নোমান আল মাহমুদ নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন ইসলামিক ফ্রন্টের চেয়ার প্রতীকের প্রার্থী এস এম ফরিদ উদ্দিন, ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীকের প্রার্থী স উ ম আবদুস সামাদ, এনপিপির আম মার্কার কামাল পাশা। আরও রয়েছে স্বতন্ত্র প্রার্থী একতারা প্রতীকের মীর রমজান আলী।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img