চট্টগ্রামে চাঁদাবাজচক্রের ৬ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে ব্লাকমেইল করে চাঁদাবাজচক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে চকবাজারের গণিবেকারি পশ্চিম গলির আব্দুর রউফের বাড়ির নিচতলা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- চট্টগ্রামের পটিয়া থানার জিরি ইউনিয়নের মালিয়ারা গ্রামের আবুল কালামের ছেলে মোহাম্মদ হাসনাত উদ্দিন ওরফে নয়ন (২৭), হাটহাজারীর এনায়েতপুর মনিয়া পুকুরপাড়া এলাকার সিকদারবাড়ির খোরশেদুল আলমের ছেলে মো. শাহিদুল আলম ওরফে রাকিব (২২), সাতকানিয়ার আমিরাবাদ চিটুয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে মো. শাকিব (২০), সাতকানিয়া পৌরসভার সিকদারপাড়া জুফিয়া বাপেরবাড়ির মো. জাকারিয়ার ছেলে তাওহিদুল ইসলাম ওরফে রিফাত (১৯), সাতকানিয়ার ছদাহা ইউনিয়নের ঠাকুরদিঘী হাজী ননু চৌধুরী বাড়ির মো. ইসমাইলের ছেলে ইয়াছিন ইকবাল তাওসিফ (২০), কক্সবাজারের উখিয়া উপজেলার সোনাপাড়া বাজারের মো. আকবরের বাড়ির মো. ইছার ছেলে মো. মারুফ (২২)। তারা নগরীর বিভিন্ন এলাকায় পরিবারের সাথে বসবাস করেন।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম বলেন, গত ১৪ এপ্রিল রাত ৯টার দিকে চান্দগাঁও বহদ্দারবাড়ি বাড়ইপাড়া এলাকার একটি বাসায় নাজিমুল ইসলাম চৌধুরী নামের এক ব্যক্তিকে আটকে রেখে মারধর, জখমের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে অজ্ঞাত অপরাধীরা। এ ঘটনায় ভিকটিম থানায় লিখিত এজাহার দেওয়ার পর তদন্তে নেমে ছয় আসামিকে শনাক্ত করা হয়। মঙ্গলবার অভিযান চালিয়ে চকবাজারের গণিবেকারি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

ওসি আরও বলেন, গ্রেফতার আসামিরা বিভিন্ন ব্যক্তিকে কৌশলে তাদের আস্তানায় নিয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে উলঙ্গ করে মোবাইলে ভিডিও ধারণ করে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে নগদ টাকা আদায় করে থাকে। তারা এ ধরনের একাধিক ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img