পূজামণ্ডপে কোন ধরনের বিশৃৃঙ্খলা সহ্য করা হবে না – ধর্ম উপদেষ্টা

রাজশাহী, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪:
ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, এদেশের প্রতিটি ধর্মের মানুষের অধিকার সমান। এটি আমাদের সাংবিধানিক অধিকার। এটিকে সমুন্নত রাখা হবে। একটি  বৈষম্যহীন ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গড়ে উঠলে জনগণ সুফল পাবে।

রবিবার সকালে রাজশাহীর গোদাগাড়ীতে গৌরাঙ্গবাড়ী মন্দিরে দরিদ্র সাঁওতাল  পরিবারের সদস্যদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, কেউ যদি উপাসনালয়ে, পূজামণ্ডপে কোন ধরনের বিশৃৃঙ্খলা সৃষ্টি করে, বাধাদান করে আমরা তাদেরকে কঠোর হস্তে দমন করব। হামলাকারী যেই হোক তাকে আমরা ছাড় দেবো না। আইনের আওতায় এনে প্রচলিত আইনে শাস্তির বিধান করব।

পূজামন্ডপের নিরাপত্তায় কমিউনিটির মানুষকে সম্পৃক্ত করার ওপর গুরুত্ব আরোপ করে উপদেষ্টা বলেন,  মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণকে মন্দিরের নিরাপত্তায় পালাক্রমে পাহারার দায়িত্ব দিতে হবে। এতে দুষ্কৃতকারীরা পূজামণ্ডপে হামলা করার সাহস পাবে না।

স্থানীয় জনসাধারণকে উদ্দেশে ড. খালিদ বলেন,  আমরা আপনাদের পাশে আছি। আপনারা আমাদের পাশে দাঁড়ান। আমরা একে অপরের হাত ধরে প্রিয় মাতৃভূমিকে বৈষম্যহীন ও সাম্প্রদায়িক সৌহার্দ্যপূর্ণ একটি দেশ হিসেবে গড়ে তুলি।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img