মাটিরাঙ্গায় স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল আলমের বিরুদ্ধে ২১টি গাছ কাটার অভিযোগ উঠেছে। এতে সরকারি কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে খোঁড়া অজুহাতে শীতল ছায়া দানকারী, সৌন্দর্য বর্ধক, পরিবেশের ভারসাম্য রক্ষায় লাগানো দেবদারু গাছগুলো কেটে দিয়েছেন এ কর্মকর্তা।

ডা. খায়রুল আলমের এমন কর্মকান্ডের বিরুদ্ধে হাসপাতাল ঘিরে জনমনে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ও পাশে ছোট বড় ২১টি গাছ কাটা হয়েছে। এরইমধ্যে বড় ৪টি গাছ একেবারে গোড়া থেকে এবং ১৭টি গাছের মাঝ বরাবর কাটা হয়েছে।

পরিষ্কার-পরিচ্ছন্নতার অজুহাতে অনুমোদন ছাড়া গাছ কাটায় তীব্র নিন্দা জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল আলমের শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল আলম বলেন, গাছের পাতা পড়ে পরিবেশ নষ্ট হচ্ছে এবং বিদ্যুৎ লাইনে সমস্যার কারণে গাছ কাটা হয়েছে। প্রতিবছরই আমরা এ গাছ কেটে থাকি। খুব দ্রুতই আবার ডাল পালা উঠে যাবে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী বলেন, গাছ কাটার বিষয়টি আমি অবগত নই। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img