মাটিরাঙ্গা জোন কর্তৃক বিশেষ মানবিক সহায়তা প্রদান

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, মাটিরাঙ্গা জোন কর্তৃক আয়োজিত আর্ত মানবিক সেবার উদ্দেশ্যে দুঃস্থ অসহায় জনগণের মাঝে বিশেষ মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার ১৪জুন, সকাল সাড়ে ১০ টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ২নং পৌর ওয়ার্ডস্থ নতুনপাড়া কারীমিয়া কেরাতুল কুরআন মাদরাসা হেফজখানা ও এতিমখানার দরিদ্র শিক্ষার্থীদের গৃহ নির্মানের জন্য ১০ বান। মাইরুংপাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১০ বান ঢেউটিন এবং অসহায় বিধবা আমেনা বেগম কে ০১ সেট সোলার প্রদান করা হয়। যার আনুমানিক মূল্য ১লাখ ২০ হাজার টাকা।

এছাড়াও, মাটিরাঙ্গা জোনের কর্তৃক নাইক্যাপাড়া আর্মি ক্যাম্পের আওতাধীন ক্যামেরুনপাড়ায় ০১টি সাবমারসিবল পাম্প প্রদান করা হয়।

এ সময়, মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি, অত্র জোনের উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন, পিএসসি উপস্থিত ছিলেন।

এদিকে, মাটিরাঙ্গা জোনের তত্ত্বাবধানে শিশুকবাড়ী আর্মি ক্যাম্পের আওতাধীন গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। উক্ত চিকিৎসা সেবা কর্মসূচিতে মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক স্থানীয় পাহাড়ি ও বাঙালিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেন। উক্ত কর্মসূচিতে মোট ৩১০ জন পাহাড়ি উপজাতি নারী ও পুরুষ এবং ১৭০ জন বাঙালি নারী ও পুরুষ বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেন।

অত্র জোনের দায়িত্বপূর্ণ এলাকার জনসাধারনের মাঝে মাটিরাঙ্গা জোন কর্তৃক এই ধরণের মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে।

উক্ত মানবিক সহায়তা প্রদান কর্মসূচী শেষে মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি, বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে সর্বদা সচেষ্ট থাকবে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img