হাজারো মানুষের অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর সহধর্মিণী

নেত্রকোণা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপির সহধর্মিণী, বিশিষ্ট ক্রীড়া সংগঠক কামরুন্নেছা আশরাফ দীনাকে অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় জানালেন হাজারো  মানুষ। শুক্রবার (২ জুন) বিকেলে  শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে স্মরণকালের সর্ববৃহৎ এই জানাজায় তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন স্তরের মানুষ।

এরআগে বৃহস্পতিবার (১ জুন) রাত সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় কামরুন্নেছা আশরাফ দীনা শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সংবাদ শোনার পরপরই পুরো নেত্রকোনা জুড়ে শোকের ছায়া নেমে আসে। পরে শুক্রবার (২ জুন ) সকাল ৯ টায় ঢাকা সার্কিট হাউজ মসজিদে ১ম জানাজা শেষে নেত্রকোনা শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে বিকেল ৬ টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার আগে  সংসদ সদস্যগণ, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলার চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, প্রতিষ্ঠান, আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃত্ব, অন্যান্য রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাব উদ্দিন, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। তারা সবাই কামরুন্নেছা আশরাফ দীনার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, কামরুন্নেছা আশরাফ দীনা ছিলেন একাধারে রাজনৈতিক, ক্রীড়া সংগঠক ও নিবেদিত সমাজসেবী। তিনি দীর্ঘদিন নেত্রকোনা জেলা মহিলা আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছেন। শিক্ষা বিস্তার, প্রতিবন্ধী ব্যক্তি ও শিশুদের শিক্ষা, কর্মসংস্থানেও তিনি অসামান্য অবদান রেখেছেন। তার মৃত্যুতে নেত্রকোনা তথা বৃহত্তর ময়মনসিংহ একজন বলিষ্ঠ নারী নেতৃত্বকে হারালো।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img