দেশের মানুষের স্বার্থে সরকারকে রুখে দিতে হবে : ফখরুল

সরকারের বিরুদ্ধে শ্রমজীবীসহ জনগণকে রুখে দাঁড়ানোর ডাক দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক শ্রমিক সমাবেশে দেশের শ্রমজীবী মানুষের অবস্থা তুলে ধরে তিনি এই ডাক দেন।

মির্জা ফখরুল বলেন, আজকে সবচেয়ে কষ্টে আছে আমাদের শ্রমজীবী মানুষ, কষ্টে আছে আমাদের খেটে খাওয়া মানুষ। তারা দুইবেলা দু’মুঠো খেতে পায় না। তাই আমাদের নিজেদের স্বার্থে, বাংলাদেশের মানুষের স্বার্থে, শ্রমিকের স্বার্থে, শ্রমজীবী মানুষের স্বার্থে, কৃষকের স্বার্থে, জনগণের স্বার্থে আমাদের রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, এই সরকার অবৈধ। এই সরকার জনগণের নির্বাচিত সরকার নয়। এই সরকার শুধু শ্রমিক নয়, কৃষক নয়, আজকে সমগ্র দেশের মানুষ সবচেয়ে বড় বিপদের সম্মুখীন হয়েছে। একটা দানব, একটা মনস্টার তারা আমাদের দেশের সবকিছুকে তচনচ করে দিচ্ছে। সব প্রতিষ্ঠানকে ভেঙে দিচ্ছে, গণতন্ত্রকে নষ্ট করে দিচ্ছে, আমাদের সমস্ত ভবিষ্যতকে নষ্ট করে দিচ্ছে।

তিনি আরো বলেন, আমরা দেশের মানুষের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে ১০ দফা দিয়েছি। এর প্রধান শর্ত হচ্ছে এই গণতন্ত্রবিরোধী সরকারকে পদত্যাগ করতে হবে এবং একটা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করে তাদের মাধ্যমে নির্বাচন করে জনগণের সরকার, শ্রমিকদের সরকার, কৃষকদের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির এইয়া নেতা বলেন, এবারের লড়াই আমাদের স্বাধীনতার লড়াই, এবারের লড়াই আমাদের মুক্তির লড়াই, এবারের লড়াই দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগার থেকে বের করে নিয়ে আসার লড়াই, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবার লড়াই আর শ্রমিক ভাইদের অধিকার প্রতিষ্ঠার লড়াই।

খালেদার অসুস্থতা নিয়ে আওয়ামী লীগ মন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এটা নিয়েও তারা… কত বড় অমানবিক যে, তাদের একজন মন্ত্রী বলছে এটা নাকি রাজনীতি করছি আমরা। ধিক্কার দেই তাদের। যারা একজন অসুস্থ নেত্রীকে নিয়ে এই ধরনের কথা বলতে পারে।

তিনি বলেন, দেশনেত্রীকে আপনারা (সরকার) চিকিৎসার সুযোগ দিচ্ছেন, বাইরে যাওয়ার সুযোগ দিচ্ছেন না। মিথ্যা মামলায় সাজা দিয়ে আটক করে রেখে দিয়েছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রেখেছেন দীর্ঘ ১৪/১৫ বছর ধরে, দেশে তাকে আসতে দিচ্ছেন না।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জরুল ইসলাম মঞ্জুর যৌথ সঞ্চালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল ম্ঈন খান, নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, হুমায়ুন কবীর খান, ফিরোজ-উজ-জামান, শ্রমিক দলের সালাহউদ্দিন সরকার, আবুল কালাম আজাদ, মেহেদি হাসান খান, মোস্তাফিজুল করীম মজুমদার, সুমন ভুঁইয়া, কাজী শাহ আলম রাজা, বদরুল আলম, কামরুন জামান প্র্রমূখ বক্তব্য রাখেন।

সমাবেশে বিএনপি গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, জয়নুল আবেদীন ফারুক, আবুল খায়ের ভুঁইয়াম, শাহ আবু জাফর, খায়রুল কবির খোকন ফজলুল হক মিলন, শ্যামা ওবায়েদ, মীর সরাফত আলী সপুসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img