চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের উপগ্রুপ ‘বিজয়’ এর দুই পক্ষের চলমান উত্তেজনার মধ্যে দুইটি হলে তল্লাশি চালিয়েছে পুলিশ ও প্রক্টরিয়াল বডি। এ সময় রামদা, কিরিচসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার রাত ১২টা থেকে সোয়া ২টা থেকে পর্যন্ত পুলিশের সহযোগিতায় প্রক্টোরিয়াল বডির সদস্যরা আলাওল ও সোহরাওয়ার্দী হলে এই অভিযান পরিচালনা করেন। তবে এ সময় কাউকে আটক করা হয়নি।

চবির ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমাদের কাছে খবর ছিল হলে বহিরাগত ও বহিষ্কৃত শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। এর প্রেক্ষিতে আমরা অভিযান পরিচালনা করে কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করি। তবে আমরা কাউকে হাতেনাতে ধরতে পারিনি।’ এ সময় ক্যাম্পাসে সংঘর্ষ, ভাঙচুর ও অস্ত্র উদ্ধারের বিষয়ে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আগের সংঘর্ষের জের ধরেই শুক্রবার আবারও সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের দুটি অংশ মকু (দেলোয়ারের অনুসারী) ও ব্রাদার্সের (আল আমিন) অনুসারীরা। এ সময় চারজন আহত হন।

এর আগে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে শহী মিনারে ফুল ও মোমবাতি প্রজ্বালন করতে যাওয়ার সময় সোহরাওয়ার্দী হলের সামনে দুই পক্ষের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের ঘটনায় আহত হয় ছাত্রলীগের উভয় পক্ষের ১৫ জন।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img