রোহিঙ্গা ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার আসামি গ্রেফতার

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার পলাতক আসামি গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে উখিয়ার ময়নারঘোনা ক্যাম্প ১৮ এর ব্লক-সি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হলেও বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস এন্ড মিডিয়া) ফারুক আহমেদ।

গ্রেফতার হওয়া সফিকুল ইসলাম উরফে লালু (৫০) ক্যাম্প ১৮ ব্লক-জি/৪৬ এর মৃত ইউছুফ আলীর ছেলে।

এএসপি ফারুক আহমেদ জানান, উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে সিক্স মার্ডার মামলার পলাতক এক আসামি অবস্থানের খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পালানোর চেষ্টা করলে লালুকে গ্রেফতার করা হয়। সিক্স মার্ডার মামলায় তাকেসহ অর্ধশতাধিকের বেশি আসামিকে গ্রেফতার করা হয়েছে। লালু এ মামলায় এজাহার নামীয় ১৬ নন্বর আসামি। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

২০২১ সালে ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলিতে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে। এরপর ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ছয়জনকে হত্যার ঘটনা ঘটে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img