মির্জা ফখরুল-আব্বাসসহ সাতজনের জামিন আবেদন

পুলিশের ওপর হামলার ‘পরিকল্পনা ও উস্কানির’ অভিযোগে পল্টন থানার মামলায় গ্রেপ্তার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলটির সাত নেতার জন্য জামিন আবেদন করেছেন তাদের আইনজীবীরা।

আজ রোববার (১১ ডিসেম্বর) সকাল ১১টায় ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী শুনানির জন্য আবেদনটি অধস্তন আদালতে পাঠান।

ওই দুইজন ছাড়া জামিন চাওয়া বাকি পাঁচ নেতা হলেন বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন এবং সেলিম রেজা হাবিব।

সাতজনের মধ্যে ফখরুল ও আব্বাসকে গ্রেপ্তার করা হয় শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে। জামিন আবেদন নাকচ করে সন্ধ্যায় তাদের কারাগারে পাঠানো হয়।

বাকি পাঁচজনকে গ্রেপ্তার করা হয় বুধবার সন্ধ্যায়, নয়া পল্টনে বিএনপি অফিসের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর। বৃহস্পতিবার তাদের জামিন নাকচ করে কারাগারে পাঠায় আদালত।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ গণমাধ্যমকে বলেন, জামিন নামঞ্জুরের সাত দিনের মধ্যে পুনরায় জামিন চাইতে গেলে বিশেষ আবেদন (স্পেশাল পুট আপ) করতে হয়, সে কারণে আমরা তা জমা দিয়েছি।

মুখ্য মহানগর হাকিম নিজে এ আবেদন শুনতে পারেন, কিংবা অন্য কোনো হাকিমকে দায়িত্ব দিতে পারেন। আজই শুনানি হতে পারে, অথবা শুনানির জন্য অন্য কোন তারিখ নির্ধারিত হতে পারে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img