৪৩ জেলায় শনাক্ত নেই

দেশে করোনার প্রকোপ কমার ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে এখন করোনা পরিস্থিতি অত্যন্ত স্বস্তিদায়ক অবস্থায় রয়েছে।

অধিদফতরের তথ্য মতে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৯ জন। তাদের মধ্যে দুই অঙ্কের রোগী শনাক্ত হয়েছে এক জেলায়, এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ২০ জেলায় এবং নতুন করে কেউ শনাক্ত হয়নি দেশের ৪৩ জেলায়।

অধিদফতর জানাচ্ছে, এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ঢাকা বিভাগের ঢাকা মহানগসহ ঢাকা জেলায়, ২৩ জন। বাকি ৬৩ জেলার মধ্যে ২০ জেলায় শনাক্ত হয়েছেন এক অঙ্কের রোগী এবং ৪৩ জেলায় কেউ শনাক্ত হয়নি।

এদিকে, দেশে করোনা পরিস্থিতি ‘অত্যন্ত স্বস্তিদায়ক’ অবস্থায় আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। তবে আত্মতুষ্টিতে ভুগলে চলবে না এবং মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে। সেইসঙ্গে যারা এখনও টিকা নেননি, তাদের টিকা নিতেও আহ্বান জানিয়েছে অধিদফতর।

অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, ‘গত চার সপ্তাহেরও বেশি সময় ধরে দেশ এক ধরনের স্বস্তিকর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। পুরো বিশ্বেই করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে। বাংলাদেশও ব্যতিক্রম নয়।’

গত দুই সপ্তাহে দেশের সংক্রমণ পরিস্থিতির দিকে তাকালে দেখা যাবে সংক্রমণের গ্রাফ অব্যাহতভাবেই নিম্মমুখী এবং ২৬ মার্চ সর্বশেষ শনাক্তের হার এক শতাংশের নিচেই রয়েছে।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img