সুবাহ’র জীবনের নতুন টার্নিং পয়েন্ট ‘বসন্ত বিকেল’

গেলো ২০ ফেব্রুয়ারি আনকাট সেন্সর লাভ করে রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’। তার ঠিক এক মাস পরেই সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির মুক্তির দিনক্ষণ জানান দিলো রফিক সিকদার।

২০১৯ সালে রাজধানীর উত্তরায় ‘বসন্ত বিকেল’ সিনেমার শুটিং শুরু হলেও দীর্ঘ সময় ঝুলে থাকার পর অবশেষে মুুক্তির এই ঘোষণায় আলোচনার ‍তুঙ্গে এর কেন্দ্রীয় চরিত্র চন্দ্রাবতীর ভূমিকায় অভিনয় করা নবাগত নায়িকা সুবাহ। শোবিজ অঙ্গনে পদচারণা অনেক আগ থেকে হলেও ‘বসন্ত বিকেল’ ই তার প্রথম প্রথম ছবি যেটির মুক্তির অপেক্ষায় আগামী ২০মে।

বড় পর্দায় নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাওয়া নবাগত নায়িকা সুবাহ বলেন, ‘বসন্ত বিকেল’ তাঁর জীবনের নতুন টার্নিং পয়েন্ট, এর মাধ্যমে তিনি ঘুরে দাঁড়াবেন। পথচলার নতুন অধ্যায় রচিত হবে। চন্দ্রাবতীর চরিত্রে নিজেকে যথাসাধ্য চেষ্টা করেছে ফুটিয়ে তোলার, সিনেমার গল্পের সাথে নিজ জীবনের অনেকটাই মিল রয়েছে বলেও জানান তিনি।

একজন দক্ষ অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে চলচ্চিত্র অঙ্গনে যাত্রা শুরু করলেও গায়িকা হিসেবেই নাম লেখান প্রথমে। বেশ কয়েকটি মৌলিক গানে ব্যাপক সাড়া ফেলে সঙ্গীতাঙ্গনে।

চলচ্চিত্রে নিজের লক্ষ্য নিয়ে নায়িকা সুবাহ বলেন, নামকরা নায়িকা হবার স্বপ্ন সবারই থাকে। অভিনয়গুণে চলচ্চিত্রে আমার অবস্থান শক্ত করবো। জানি, এটা অনেক কঠিন হবে। অনেকেই আমার মতো এখানে কাজ করতে এসেছিলেন, তবে ক্যারিয়ারে শক্তভাবে ভিত তৈরী করতে পেরেছেন খুবই কম। কিন্তু আমি নিজেকে অনেক ভাগ্যবতী মনে করছি, কারণ গায়িকা হতে এসে নায়িকা হয়ে গেলাম! বড়পর্দায় আমার অভিষেকের অপেক্ষার দ্বারপ্রান্তে এখন। সবার কাছে দোয়া চাই, আমি নিজেকে অভিনয়ের মাধ্যমে প্রমাণ করতে চাই।

এই সিনেমায় সুবাহর বিপরীতে নায়ক হিসেবে রুদ্র চরিত্রে আছেন শিপন মিত্র। তানভীর তনুকে দেখা যাবে সুকুমার সাহা চরিত্রে। এছাড়াও অভিনয় করেছেন ওমর সানী, শাহনূর, সুচরিতা, শিবা সানু প্রমুখ। একটি বিশেষ চরিত্রে রয়েছেন নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। এফডিসি ও ঢাকার বিভিন্ন লোকেশনে চিত্রায়ণে অংশ নিয়েছেন তারা। চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন সামসুজ্জামান রিমন।

বসন্ত বিকেল ছবিতে সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প বর্ণিত হয়েছে। মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহরেই এই গল্পের উপাখ্যান। পাবনা শহরে বেড়ে ওঠা রুদ্র ও চন্দ্রাবতী নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দুই হিন্দু যুবক ও যুবতীর প্রেমের পরিণতির গল্প নিয়ে নির্মাণ হয়েছে ‘বসন্ত বিকেল’। এটি রফিক শিকদার পরিচালিত তৃতীয় সিনেমা।

সিনেমাটি নিয়ে নির্মাতা রফিক শিকদার বলেন, “আমার প্রযোজক এই বসন্তকালে ‘বসন্ত বিকেল’ সিনেমা মুক্তির ঘোষণা করেছেন। আমার বিশ্বাস, এই সিনেমা দর্শক উপভোগ করবেন। আমি টাকার জন্য সিনেমা তৈরি করি না। মানুষকে সচেতন করতে চাই, সমাজকে সচেতন করতে চাই। এখানেও সেই চেষ্টা করেছি।’

সিনেমার বিষয়ে রফিক শিকদার আরো জানান, বসন্ত বিকেল সিনেমাটি শুধু দেশের জন্য আন্তর্জাতিক অঙ্গনে প্রদর্শনের জন্য নয়, আন্তর্জাতিক সিনেমার পুরস্কার অর্জনের জন্যও তিনি এটি জমা দেবেন।

উল্লেখ্য, ২০১৯ সালে রাজধানীর বিএফডিসিতে বেশ জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বসন্ত বিকেলের মহরত অনুষ্ঠিত হয়। মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু। সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণের জন্য তিনি তরুণ পরিচালক রফিক শিকদারকে ধন্যবাদ জানান।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img