বিকেলে পৌঁছাবে সিনোফার্মের আরও দেড় লাখ টিকা

দেশে আসছে সিনোফার্মের আরও দেড় লাখ ডোজ করোনার টিকা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) টিকার চালানটি চীন থেকে বিকেল ৪টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। এই দেড় লাখ ডোজ টিকা আন্তর্জাতিক রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে সরকারকে শুভেচ্ছা উপহার (অনুদান) হিসেবে দেওয়া হচ্ছে।

টিকার এই চালান দেশে আসার বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে টিকাদান কার্যক্রম শুরু হয়। অক্সফোর্ড-অ্যাসট্রাজেনেকার টিকায় রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৫ অক্টোবর) পর্যন্ত দেশে মোট টিকা দেওয়া হয়েছে ৬ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৭৫৩ জনকে। এর মধ্যে ৪ কোটি ৬২ লাখ ৭ হাজার ৬৮৮ জন নিয়েছেন প্রথম ডোজ এবং ২ কোটি ৮ লাখ ৬২ হাজার ৬৫ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

এখন পর্যন্ত দেওয়া টিকার মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা ছিল ১ কোটি ৩৭ লাখ ২৩ হাজার ১৩০ ডোজ, ফাইজারের টিকা ছিল ৬ লাখ ৬ হাজার ১৮৭ ডোজ, সিনোফার্মের টিকা ছিল ৪ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৩২৫ ডোজ এবং মডার্নার টিকা ছিল ৫২ লাখ ৪ হাজার ১১১ ডোজ।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img