বিশ্বের সঙ্গে কক্সবাজারকে সংযুক্ত করতে কাজ করছে সরকার

সারাবিশ্বের সঙ্গে কক্সবাজারকে সংযুক্ত করতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কাজ করছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, রানওয়ে সম্প্রসারণের মধ্য দিয়ে দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে সরাসরি কক্সবাজারে বিমান অবতরণ করবে। আর এ কারণে পর্যটকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে নতুন নতুন প্রকল্প হাতে নিচ্ছে সরকার।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে শৈবাল হোটেলের সাগরিকা রেস্তোরাঁয় সৈয়দপুর থেকে কক্সবাজার বিমান চলাচলের উদ্ধোধন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

প্রতিমন্ত্রী বলেন, করোনাকালে পৃথিবীর বহু দেশে যখন বিমান চলাচল বন্ধ হয়ে গেছে, তখন বাংলাদেশ বিমান দেশবাসীর জন্য নতুন নতুন রুট খুলছে। আমার অনুরোধ, আপনারা সবাই বিমানে ভ্রমণ করুন, বিমানের সঙ্গে থাকুন।

পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ সেন্টমার্টিন জেটি কখন সংস্কার করা হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইতোমধ্যে সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এ ছাড়াও প্রধানমন্ত্রী আলাদা করে ভাবছেন। সেন্টমার্টিনে অতিরিক্ত পর্যটক যাওয়ায় সেখান থেকে যাতে মহেশখালী-কুতুবদিয়ায় যায় সে জন্য পর্যটকবান্ধব প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের এমডি (ওসিও) ড. আবু সালেহ মোস্তাফা কামাল, কক্সবাজারের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম প্রমূখ।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img