করোনা টেস্টে সবাই নেগেটিভ, রাতে ওমান যাচ্ছে বাংলাদেশ

দুয়ারে কড়া নাড়ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। যেখানে বাংলাদেশকে মূলপর্বে খেলতে পেরোতে হবে বাছাইপর্বের বাধা। বিশ্বকাপ বাছাইয়ে অংশ নিতে রাত ১০টা ৪৫মিনিটে ওমানের উদ্দেশে রওনা হবে টিম টাইগার্স।

তার আগে কোভিড-১৯ টেস্টে সবাই নেগেটিভ হয়েছেন। শনিবার করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হয় টাইগারদের। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী সবার নেগেটিভ হওয়ার খবর নিশ্চিত করেছেন।

আইপিএল শেষে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। বিদেশি কোচিংস্টাফের সদস্যরা যার যার দেশ থেকেই ওমান যাবেন। বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস আগেভাগেই সেখানে চলে গেছেন। স্ত্রীসহ তিনি মাস্কাট যান ৩০ সেপ্টেম্বর।

ওমানের রাজধানী মাস্কাট গিয়ে একদিনের কোয়ারেন্টাইনের পর অনুশীলনে নামবে টিম টাইগার্স।

বাছাইপর্ব শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের প্রথম রাউন্ডে (বাছাই) বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচে প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের দুই টেস্ট খেলুড়ে দল শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। এই ম্যাচ দুটি ১২ ও ১৪ অক্টোবর হবে আবুধাবিতে।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন। ১৯ অক্টোবর প্রতিপক্ষ স্বাগতিক ওমান ও বাছাইপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর, প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি।

বাছাইয়ে গ্রুপের চার দলের মধ্যে দুটি দল পাবে সংযুক্ত আরব আমিরাতের টিকেট। যেখানে বসবে ১২ দলের মূল আসর।

আট দল বিশ্বকাপে অংশ নেবে সরাসরি। দুটি গ্রুপ থেকে দুটি করে দল আসবে বাছাইপর্ব থেকে। সুপার টুয়েলভ নিশ্চিত হলে বাংলাদেশ ওমান ছেড়ে আরব আমিরাত যাবে ২২ অক্টোবর।

আমিরাতে একদিনের কোয়ারেন্টাইন শেষে মাঠে নামতে পারবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ২৩ অক্টোবর শুরু বিশ্বকাপের মূল আসর।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img