নাসুমের কাছে চ্যালেঞ্জ বলতে কিছুই নেই

ঘরের মাঠে গত ফুই সিরিজে নিয়েছেন ১৬টি উইকেট। প্রথমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮টি আর নিউজিল্যান্ডের বিপক্ষেও সমান ৮ উইকেট নেন নাসুম আহমেদ।

দুই সিরিজের দুর্দান্ত পারফর্ম তাকে জায়গা করে দিয়েছে টি-টোয়েন্টির বিশ্বকাপ দলে। কাঁধে যখন বড় দায়িত্ব তখন চাপটা স্বাভাবিক ভাবেই চলে আসে।

তবে নাসুম আহমেদ নির্ভার। নিউজিল্যান্ড সিরিজের পরে ছুটি কাটিয়েছেন। তবে সময়টায় একেবারে ক্রিকেটের বাইরেও ছিলেন না বলে জানিয়েছেন এই স্পিনার।

“প্রিপারেশন কেমন বলতে, এতদিন ছুটিতে ছিলাম, ছুটিতে কাজ করছি। নিজের নিজের যা দরকার করছি।”

বিশ্বকাপ সবার জন্যই চ্যালেঞ্জ। টি-টোয়েন্টির এই যুগে বোলারদের কাজটা বেশ কঠিন। তাই চ্যালেঞ্জটাও নিতে হয় বোলারদের বেশি। নাসুম এদিক থেকে আলাদা। বলেছেন, চ্যালেঞ্জ বলতে কিছু নেই।

“আসলে এখানে চ্যালেঞ্জ বলতে কিছু নাই, ভালো করতে হবে যেকোনো উইকেটে। ভালো তো করতে হবে। ইনশাআল্লাহ্ আমাদের চেষ্টা থাকবে ভালো করার। আমরা ভালোই করবো ইনশাআল্লাহ্”

আরব আমিরাতের মাটিতে কখনও খেলা হয়নি নাসুম আহমেদের। তাই অনভিজ্ঞ নাসুমের ভরসা এখন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। দুজনেই আইপিএল খেলতে রয়েছেন সেখানে।

“ওরা ওইখানে অনেকদিন যাবত আছে। ওখানকার উইকেট সম্পর্কে ওদের ভালো ধারণা থাকবে। অবশ্যই এটার জন্য কোনো একটা আইডিয়া পাবো আমরা।”

শুধু আরব আমিরাত নয়, ওমানেও খেলার অভিজ্ঞতা নেই এই টাইগার স্পিনারের। সেখানকার কন্ডিশনের মানিয়ে নিয়ে ম্যাচ জেতাটাই নাসুমের মূল লক্ষ্য।

“মানিতে তো নিতে হবে। যেকোনো পরিস্থিতিতে, যেকোনো উপায়ে মানিয়ে নিতে হবে। খেলাও জিততে হবে, ঐরকমভাবে নিজেকে শোও করতে হবে”

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img