চড়ের পর এবার ডিম থেরাপি

ফ্রান্সের লিও শহরে এক খাবার অনুষ্ঠানে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে লক্ষ্য করে ডিম ছোড়া হয়েছে।  সোমবারের এই ঘটনা প্রসঙ্গে ফরাসি প্রকাশনা লিও ম্যাগের সাংবাদিক ফ্লোরেন্স ল্যাগো বলেন, ‘আমার চোখের সামনেই ডিমটি প্রেসিডেন্টের ঘাড়ে পড়ার পর মেঝেতে পড়ে ফেটে যায়।

সিরহা ফুড অ্যান্ড হসপিটালিটি মেলায় ঘটে যাওয়া ওই ঘটনার একটি ভিডিও ফুটেজ টুইটারে প্রকাশ করেছে লিও ম্যাগ।  এতে দেখা যায় ভিড়ের মধ্যে প্রেসিডেন্টের ঘাড়ের ওপর কিছু একটা পড়ে।  এসময় উত্তেজনার সৃষ্টি হয় ভিড়ের মাঝে। পরে ভিড়ের মধ্যে এক ব্যক্তিকে আটক করা হয়।

যদিও এই ঘটনার উদ্দেশ্য এখনও পরিস্কার নয়।  সাংবাদিক ফ্লোরেন্স ল্যাগো জানিয়েছেন তিনি এক তরুণকে ডিম ছুড়তে দেখেছেন তবে তাকে কোনও কিছু চিৎকার করে বলতে শোনেননি।  তিনি জানিয়েছেন, নিরাপত্তা কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তিকে ঘিরে ধরে সেখান থেকে নিয়ে যায়।

প্রেসিডেন্ট প্রার্থী থাকার সময়ে ২০১৭ সালেও ইমানুয়েল ম্যাক্রোঁকে লক্ষ্য করে ডিম ছোঁড়া হয়েছে।  সেসময় ডিমটি তার মাথায় ফেটে যায়।  এই বছরের জুনে দক্ষিণাঞ্চলীয় ফ্রান্সে মানুষের সঙ্গে কথা বলার সময় এক ব্যক্তি তার গালে চড় বসিয়ে দেয়।  ম্যাক্রোঁর নিরাপত্তা রক্ষীরা দ্রুত হস্তক্ষেপ করে প্রেসিডেন্টকে সরিয়ে নিয়ে যায়।

ফ্রান্সের নির্বাচনের এক বছরেরও কম সময় বাকি আছে।  এই সময়ে ভোটারদের কাছাকাছি যেতে চাইছেন ইমানুয়েল ম্যাক্রোঁ।  গত জুনে আঞ্চলিক নির্বাচনে দুর্বল ফলাফল করে তার দল।  আগামী বছরের নির্বাচনকে সামনে রেখে এই নির্বাচনকে বেশ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছিলো।  তবে কম ভোট পড়ার দিকে ইঙ্গিত করে রাজনৈতিক বিশ্লেষকেরা বলছেন, এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানো কঠিন।

উল্লেখ্য যে, ফ্রান্সে রাসূল (স:) এর অবমাননাকর কার্টুন ছাপানোর পর ইমানুয়েল ম্যাক্রোঁ ছিলেন নির্বিকার।  সেই থেকেই আস্তে আস্তে তিনি বিভিন্ন জায়গায় লাঞ্চিত ও অপমানিত হয়ে চলছেন।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img