পশ্চিম তীরে অভিযান ও গাজায় মসজিদে বোমা হামলায় ইসরাইলের নিন্দা করল পাকিস্তান

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি অভিযান এবং গাজায় মসজিদে বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তান সরকার। খবর ডন অনলাইনের।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলের চলমান অভিযানের বিষয়ে পাকিস্তান “গভীর উদ্বেগ ও দ্ব্যর্থহীন নিন্দা” প্রকাশ করেছে এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে ইসরায়েলের বিরুদ্ধে “জরুরি ও দৃঢ় পদক্ষেপ” নেওয়ার আহ্বান জানিয়েছে ইসলামাবাদ।

বৃহস্পতিবার সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে, পররাষ্ট্র দফতরের মুখপাত্র মমতাজ জাহরা বালোচ বলেছেন যে ইসরায়েলি অনুপ্রবেশ “আন্তর্জাতিক আইনের আরেকটি স্পষ্ট লঙ্ঘন, যার মধ্যে চতুর্থ জেনেভা কনভেনশন রয়েছে। দখলকৃত এলাকায় নির্বিচারে বেসামরিকদের লক্ষ্যবস্তু করা নিষিদ্ধ”।

“পুনরায় ইসরায়েলি সীমালঙ্ঘন এবং ঘনবসতিপূর্ণ এলাকায় বিমান হামলা এবং ড্রোন হামলার মতো শক্তির অসম ব্যবহারও আন্তর্জাতিক আইনে বর্ণিত পার্থক্য এবং আনুপাতিকতার নীতির পরিপন্থী,” তিনি যোগ করেছেন।

এফওর মুখপাত্র যোগ করেছেন যে পাকিস্তান গাজার খান ইউনিস এলাকায় গ্র্যান্ড মসজিদে বোমা হামলার নিন্দা করেছে। “এটি গভীর সাংস্কৃতিক ও ধর্মীয় তাৎপর্যপূর্ণ স্থানের উপর একটি ভয়াবহ হামলা। সশস্ত্র সংঘাতের ক্ষেত্রে সাংস্কৃতিক সম্পত্তি রক্ষার জন্য ১৯৫৪ হেগ কনভেনশনের অধীনে ধর্মীয় স্থানগুলোকে লক্ষ্যবস্তু করা নিষিদ্ধ,” তিনি বলছিলেন।

বেলুচ বলেন, “আমরা আন্তর্জাতিক আইন এবং জাতিসংঘের সনদের এই নির্লজ্জ লঙ্ঘন বন্ধ করতে, ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে এবং আন্তর্জাতিক মানবিক আইনের গুরুতর লঙ্ঘনের জন্য এবং ইসরায়েলকে গণহত্যা ও যুদ্ধাপরাধের জন্য দায়বদ্ধ করার জন্য জরুরি এবং দৃঢ় পদক্ষেপ নিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে আহ্বান জানাচ্ছি।”

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img