ফ্রান্সে অবরুদ্ধ টেলিগ্রাম সিইওর সাথে দেখা করার সুযোগ চায় সংযুক্ত আরব আমিরাত দূতাবাস

সংযুক্ত আরব আমিরাত দেরীতে হলেও ঘোষণা করেছে যে তারা ফরাসি সরকারকে টেলিগ্রামের সিইও পাভেল দুরভকে কনস্যুলার অ্যাক্সেসের অনুমতি দিতে হবে, যিনি বর্তমানে প্যারিসে পুলিশ হেফাজতে রয়েছেন। মঙ্গলবার বিভিন্ন আন্তর্জ াতিক গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়। প্যারিসে পাভেল দুরভের গ্রেপ্তার আন্তর্জাতিক সমালোচনার জন্ম দিয়েছে।

পাভেল ডুর একজন রাশিয়ান বংশোদ্ভূত ফরাসি-আমিরাতের নাগরিক। শনিবার গভীর রাতে গ্রেপ্তার করা হয়েছিল তাকে এবং টেলিগ্রাম মেসেজিং প্ল্যাটফর্মে শিশু পর্নোগ্রাফি, মাদক পাচার এবং সংগঠিত অপরাধ সংক্রান্ত অভিযোগের তদন্তের অংশ হিসাবে তাকে আটক করা হয়েছে বলে প্যারিসের প্রসিকিউটর অফিস জানিয়েছে।

“সংযুক্ত আরব আমিরাত তার নাগরিক পাভেল দুরভের মামলাটি ঘনিষ্ঠভাবে অনুসরণ করছে। টেলিগ্রামের প্রতিষ্ঠাতা, যাকে প্যারিস-লে বোরগেট বিমানবন্দরে ফরাসি কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছিল, সংযুক্ত আরব আমিরাত তাকে সরবরাহ করার জন্য ফরাসি প্রজাতন্ত্রের সরকারের কাছে একটি অনুরোধপত্র জমা দিয়েছে। আবুধাবি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, জরুরী উপায়ে সমস্ত প্রয়োজনীয় কনস্যুলার পরিষেবা সহ, এটি দেওয়া হয়েছে। ।

দুরভের গ্রেপ্তার একটি আন্তর্জাতিক ক্ষোভের জন্ম দেয়, যেখানে বিলিয়নেয়ার উদ্যোক্তা ইলন মাস্কের মতো স্ব-ঘোষিত মুক্ত বক্তব্যের উকিলরা আটকের নিন্দা করেছিলেন। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সোমবার বলেছেন যে দুরভকে গ্রেপ্তার করা “কোনোভাবেই রাজনৈতিক সিদ্ধান্ত নয়”।

টেলিগ্রাম বিশ্বব্যাপী এক বিলিয়ন ব্যবহারকারীর কাছে বন্ধ হয়ে যাচ্ছে এবং এটি রাজনৈতিক ভিন্নমতাবলম্বী, গুন্ডা এবং অপরাধীদের জন্য এবং পূর্ব ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ যোগাযোগের হাতিয়ার।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img