চট্টগ্রামের হাটহাজারীতে সাংবাদিকের উপর হামলা

চট্টগ্রামের হাটহাজারীতে গাজী টিভির সাবেক ব্রডকাস্ট জার্নালিস্ট ও বর্তমান উত্তর আমেরিকা প্রবাসী সিনিয়র ব্রডকাস্ট জার্নালিস্ট এম নাজমুল ইসলামের উপর অতর্কিত হামলা করেছে হাটহাজারী বাস শ্রমিক ইউনিয়নের নেতা পরিচয়ে কিছু দূষ্কৃতকারী। শনিবার ৭টার দিকে হাটহাজারী বাস স্টেশন মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, ঐসময় চট্টগ্রাম শহরমুখী একজন নিরীহ যাত্রীকে সিএনজি অটো রিক্সা হতে টেনে হিছরে হাটহাজারী বাস কাউন্টারের ভিতর নিয়ে আটকে রাখে বাস শ্রমিক নেতা পরিচয়ে বেশ কয়েকজন যুবক।

এ ঘটনার প্রতিবাদ করে ঐ ব্যক্তিকে মুক্ত করতে গেলে সাংবাদিক নাজমুল ইসলামকে অকথ্য ভাষায় গালাগাল এবং তার হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে অবরুদ্ধ করে রাখে শ্রমিক ইউনিয়নের জয়েন্ট সেক্রেটারি পরিচয়ে লিটন নামে এক ব্যক্তির নেতৃত্বে বেশ কজন দূষ্কৃতকারী। এসময় নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতার কথা বলার পর আরো বেশি হেনস্থা করে দূষ্কৃতকারীরা।

স্থানীয়রা অভিযোগ করেন, ইতোপূর্বে বহুবার তারা নিরীহ যাত্রীদের উপর হামলা করেছে। সামান্য বাকবিতন্ডা হলেই তারা নিরীহ যাত্রীদের কাউন্টারে জিম্মি করে রাখে।

এ ঘটনার পর চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ, চট্টগ্রাম মহানগর এবং আন্তজেলা বাস মালিক সমিতির নেতাদের মধ্যস্থতায় চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতির নেতারা চট্টগ্রাম এবং হাটহাজারীর সিনিয়র সাংবাদিক নেতাদের সাথে বৈঠক করেন। বৈঠকে ভবিষ্যৎ এ ধরনের কর্মকান্ড আর ঘটবেনা মর্মে অভিযুক্তরা মৌখিক মুচলেকা প্রদান করে ক্ষমা প্রার্থনা করেন। একই সাথে বাস মালিক সমিতির পক্ষ থেকেও দু:খ প্রকাশ করা হয় এবং এ ঘটনার সুষ্ট বিচার করার আশ্বাস দেন বাস মালিক সমিতির নেতারা। বৈঠকে চট্টগ্রাম নগর ও হাটহাজারীর সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ এবং বাস মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকদের নেতৃস্থানীয় সংগঠনসহ সিনিয়র সাংবাদিকরা।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img