২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে ধরলো র‌্যাব

নোয়াখালীর হাতিয়ায় একটি ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে ২২ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২ মে) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে গতকাল নগরের বোস্তামী থানার অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে আসামি ইসমাইল হোসেন আজাদকে (৪৩) গ্রেপ্তার করা হয়। তিনি নোয়াখালীর হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের মৃত ইব্রাহিমের ছেলে।

র‌্যাব জানায়, ২০০১ সালে নোয়াখালীর হাতিয়ায় এক ভুক্তভোগীকে জোর ধরে ধর্ষণ করে ইসমাইল হোসেন। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের থানায় মামলা করে। তবে গ্রেপ্তার এড়াতে আসামি আত্মগোপনে চলে যায়। তিনি ঠিকানা ও পিতা-মাতার নাম পরিবর্তন করে বাগেরহাটের ঠিকানায় জাতীয় পরিচয়পত্র তৈরি করে। এরপর ২০০৪ সাল থেকে চট্টগ্রামে বিভিন্ন এলাকায় অবস্থান করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছা্র জানান, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে ইসমাইল যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত এবং ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড পলাতক আসামি বলে স্বীকার করে নিয়েছেন। সে গ্রেপ্তার এড়াতে চট্টগ্রামে চলে আসে। এরপর ঠিকানা পরিবর্তন করে দীর্ঘ ২২ বছর ধরে চট্টগ্রামের বিভিন্ন আত্মগোপনে থাকে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় পাঠানো হয়েছে।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img