চট্টগ্রামে পাহাড় ধসে নিহত ব্যক্তির পরিচয় মিলেছে

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ এলাকায় পাহাড় ধসে নিহত ব্যক্তির পরিচয় মিলেছে। তার নাম মো. মজিবুর রহমান ওরফে খোকা (৪৫)। তিনি চাঁদপুরের ফরিদগঞ্জ থানার খুরুমখালীর বসিরউল্যার ছেলে।

শুক্রবার বিকেল পৌনে ৬টার দিকে আকবর শাহ থানার বেলতলী ঘোনা এলাকায় পাহাড় কাটার সময়ে এ ধসের ঘটনা ঘটে। এ ঘটনায় আরও তিন শ্রমিক মাটিচাপা পড়ে আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান তদন্ত কমিটি গঠনের ঘোষণা দেন।

কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহ্বায়ক করা হয়েছে। সদস্য হিসেবে রয়েছেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি), চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়রের প্রতিনিধি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রতিনিধি, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, আকবর শাহ থানার ওসি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি।

ঘটনাস্থল পরিদর্শনের সময় জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বলেন, এখানে রাস্তা করার সময় পাহাড় কাটা হচ্ছিল। পাহাড় কাটার কারণে গত ১১ ফেব্রুয়ারি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একজনকে সাত দিনের কারাদণ্ড ও খননযন্ত্র জব্দ করা হয়েছিল। পরিবেশ অধিদপ্তর থেকে নিয়মিত মামলাও হয়েছিল। তখন রাস্তা তৈরির নামে পাহাড় কাটা বন্ধ রাখতে বলা হয়েছিল। কিন্তু তারপরেও এখানে পাহাড় কাটা হচ্ছে। স্থানীয় কাউন্সিলর এ পাহাড় কাটছেন। তিনি সড়কটি নির্মাণ করছেন। এ ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।

অন্যদিকে পাহাড় ধসে নিহত মজিবুর রহমানের দাফন-কাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে দুই হাজার টাকা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর ও সিনিয়র সহকারী কমিশনার তৌহিদুল ইসলাম।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img