যার যেভাবে ইচ্ছা, সেভাবেই দেশ চালাচ্ছে: জি এম কাদের

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য অস্থায়ীভাবে একটি মার্কেট তৈরি করে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। তিনি বলেছেন, যাতে তাঁরা ঈদের আগে কিছু বেচাকেনা করে কিছুটা হলেও ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে পারেন এবং বেঁচে থাকার স্বপ্ন দেখতে পারেন।

আজ বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবাজার এলাকা পরিদর্শনে গিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে এ কথা বলেন জি এম কাদের। তিনি আরও বলেন, সবার জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। সরকার এই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। যার যেভাবে ইচ্ছা, সেভাবেই দেশ চালাচ্ছে।

জি এম কাদের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ব্যবসায় ফেরাতে বিনা সুদে বা স্বল্প সুদে ঋণ দিতে সরকারের কাছে দাবি জানান।

জি এম কাদের বলেন, একটার পর একটা দুর্ঘটনা ঘটেই চলেছে। এই অগ্নিকাণ্ডে কয়েক হাজার পরিবার নিঃস্ব হয়ে গেছে। সবার জানমালের নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্ব। সরকার এই দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। এ বছর আরও কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। কিন্তু কী কারণে ঘটেছে এবং সরকার কী ব্যবস্থা নিয়েছে, তা কেউ জানে না।

পরে জাপার চেয়ারম্যান জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণের দাবিতে অনশনরত শিক্ষকদের সঙ্গে সংহতি প্রকাশ করে বক্তৃতা করেন। তাঁর অনুরোধে শিক্ষকেরা অনশন ভঙ্গ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জাপার মহাসচিব মো. মুজিবুল হক, প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহমেদ, রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার, চেয়ারম্যানের উপদেষ্টা মাহমুদুর রহমান, ভাইস চেয়ারম্যান লুৎফর রেজা, তারেক এ আদেল, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img