মাটিরাঙ্গায় আরও ১৫০ গৃহহীন-ভুমিহীনদের মাঝে আশ্রয়নের ঘরের চাবি হস্তান্তর

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন আরো ১শত ৫০ পরিবার।

এর আগে ১ম ও ২য় পর্যায়ে উপজেলায় ৪শত ৬৯ টি ঘর প্রদান করা হয়। এর মধ্যে ১ম ও ২য় পর্যায়ে ২শত ১৯ টি ৩য় পর্যায়ে ২শত ৫০ টি গৃহ জমিসহ হস্তান্তর করা হয়।

বুধবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভুমিসহ এসব ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি সংযুক্ত হয়ে শুভ উদ্বোধন করার পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে এসব গৃহ ও জমি হস্তান্তর করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত) মিজ নুসরাত ফাতেমা চৌধূরী।

ঘরগুলো অনেক সুন্দর, টেকসই ও দূর্যোগ সহনীয় মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ বলেন, ঈদ-উল-ফিতরের আগে রঙ্গিন ঘরগুলো হস্তান্তর করার মাধ্যমে আনন্দের নতুন মাত্রা যুক্ত হবে ভুমিহীন-গৃহহীন মানুষগুলোর পরিবারে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মিজ নুসরাত ফাতেমা চৌধূরী বলেছেন, মুজিববর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবেনা এমন ঘোষনা দিয়ে থেমে থাকেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভুমিহীন ও গৃহহীনহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন। এতো মানুষকে ঘরসহ জমি প্রদানের ঘটনার বিশ্বের কোন দেশে ঘটেনি। এ অসাধ্য কাজটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজনই করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনগনের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, প্রশাসনের নিবিড় তত্তাবধানে ঘর নির্মাণ ও উপকারভোগীদের নির্ধারণ করা হয়েছে। এ উদ্যোগের সাথে উপজেলার যারা সংশ্লিষ্ট তারা যার যার অবস্থান থেকে ভুমিকা রেখেছেন।

এসময় মাটিরাঙ্গায় থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ জাকারিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ, গোমতি ইউপি চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন, আমতলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার ও তবলছড়ি ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভুঁইয়া প্রমুখ ছাড়াও বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

এমজে/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img