জবি শিক্ষার্থীকে দফায় দফায় মারধর: থানায় মামলা

রাজধানীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান মুনের ওপর দফায় দফায় হামলা ও মারধরের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী নিজেই বাদী হয়ে এই মামলা করেছেন।

এতে বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওশের বিন আলম ডেভিড, একই শিক্ষাবর্ষের গণিত বিভাগের জাহিদুল ইসলাম হাসান ও পরিসংখ্যান বিভাগের অর্পন সাহা শান্তসহ আরও ২৫/৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
শুক্রবার (৫ আগস্ট) মামলাটির তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পুলিশের উপ-পরিদর্শক নাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত  বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে ভুক্তভোগী শিক্ষার্থী এ মামলা দায়ের করেছেন। নথি আদালতে পাঠানো হয়েছে।

আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। পেলেই গ্রেপ্তার করা হবে।
মামলার এজহারে বলা হয়, ভুক্তভোগী মেহেদী হাসান মুন গত ৩ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে ক্লাস শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে আসলে এক নম্বর আসামি নওশের বিন আলম ডেভিড জরুরি প্রয়োজনের কথা বলে তাকে (মেহেদী হাসান মুন) বিশ্ববিদ্যালয়ের ২ নং গেটের সামনে নিয়ে যায়। পরে সেখানে ডেভিড, জাহিদুল ইসলাম হাসানসহ আরও ৪/৫ জন মিলে ডেভিডের প্রেমিকার সঙ্গে ম্যাসেঞ্জারে কথা বলাকে কেন্দ্র করে অতর্কিতভাবে মুনের ওপর হামলা করে।

পরে ওই দিন দুপুর ১ টায় মুন তার বন্ধুদের নিয়ে কোতয়ালী থানার উদ্দেশ্যে রওয়ানা দিলে আসামি ডেভিড, জাহিদুল ইসলাম ও অর্পন সাহা শান্তসহ ১৫/২০ জন লাঠিসোঠা নিয়ে পুনরায় মুনসহ তার বন্ধুদের ওপর হামলা ও মারধর করে। এছাড়া ওই দিনই রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে ফের মুনের ওপর অর্পন সাহা শান্তসহ অজ্ঞাতনামা ১০/১২ জন মিলে ধারালো চাকু ও হাতুড়ি  দিয়ে মাথার পেছনে আঘাত করে। এতে মুন রক্তাক্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা দুই পক্ষ থেকেই অভিযোগ পেয়েছি। তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ইউআর/

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img