সমুদ্রের পানিতে নামার আগে করণীয় সম্পর্কে সচেতন হতে হবে, ১০ দিন ব্যাপী ক্যাম্পেইনের উদ্বোধন

সতর্কতায় নিরাপত্তার পূর্বশর্ত এই স্লোগানে সমুদ্রের পানিতে নামার আগে করণীয় ও সতর্ককতার ব্যাপারে ১০ দিন ব্যাপী ক্যাম্পেইন করেছে কক্সবাজার জেলা প্রশাসন।

এখন থেকে পর্যটকরা সমুদ্রস্নান কিংবা পানিতে নামার আগে প্রশাসনের দেয়া নির্দেশনা ও সময়সূচী মেনে সমুদ্রসৈকতে নামবেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় সৈকতের সুগন্ধা পয়েন্টে ১০ দিন ব্যাপী ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ‘এমন সচেতনাতা সতর্কতা বার্তা এই ১০ দিনব্যাপী আমরা প্রচার করতে চাই। পর্যটক যারা আসবেন তাদের তো জানা নেই যে এখানে লাইফগার্ড আছে, এখানে সিকিউরিটির ব্যবস্থা আছে কোন চিহ্ন দিয়ে কি অর্থ প্রকাশ পায়, লাল পতাকার অর্থ কী ইত্যাদি।

আত্মীয়-স্বজন, পরিবার পরিজন নিয়ে যারা কক্সবাজার সমদু্রসৈকতে বেড়াতে আসেন তারা অনেক সময় সিগনালগুলো খেয়াল করতে পারে না। যারা বিচকর্মী তারা সার্বকানিক সজাগ রয়েছে।

আমরা আজ থেকে শুরু করে আগামী দশ দিন পর্যন্ত কলাতলী, সুগন্ধা এবং লাবণী বিশেষ করে এই তিনটা পয়েন্টে আমরা এরকম প্রচার অভিযান করবো। আমরা দর্শক আমরা পর্যটক আমরা যারা বিশিষ্ট লোকজন এখানে বেড়াতে আসবেন তাদের কাছে আমাদের বিনয়ের সাথে অনুরোধ থাকবে তারা যেন এই প্রচার অভিযান মূলক কার্যক্রম গুলো কে একটু সহযোগিতা করেন, তাদের মূল্যবান সময় একটু করে আমাদের কথা গুলো শুনেন আমাদের যারা ট্রেনার হিসেবে যারা কাজ করবেন তাদের কথাগুলো একটু শুনেন এবং তাদেরকে সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, বিপুল আনন্দময় অপার সম্ভাবনাময় এবং সৌন্দর্যের লীলাভূমি হিসেবে এই সমুদ্র সৈকত সারা বিশ্ব বিখ্যাত তার যে আমাদের নৈসর্গিক চেতনা সেই চেতনাকে সারাবিশ্বে আমরা ছড়িয়ে দিতে পারবো এবং সারাবিশ্বের মধ্যে কক্সবাজার একটা অনন্য স্থান আমাদের যে পর্যটন শিল্প সেটা আরও বিকশিত হবে।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান, জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, নিবার্হী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হাবিবসহ পর্যটক সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img
- Advertisement -spot_img

সর্বশেষ

- Advertisement -spot_img

এই বিভাগের আরও

- Advertisement -spot_img